এন জি ও প্রতিষ্ঠানের জন্য একটি ভালো জীবনবৃতান্ত কিভাবে বানাবেন ?

0
41

এন জি ও প্রতিষ্ঠানের জন্য একটি ভালো

জীবনবৃতান্ত কিভাবে বানাবেন ?

How to create a good professional bio-data for NGO job application ?

Professional Bio-Data for NGO Job Application

অনেকেই আছেন যারা এন জি ও প্রতিষ্ঠানে আবেদন করে থাকেন এঁদের মধ্যে অনেকেই জানেন না এই ধরনের প্রতিষ্ঠান গুলোই কিভাবে আবেদন করতে হয় বা কিভাবে লিখিত আবেদনপত্র পাঠাতে হয় । দেখবেন প্রায় সময় অনেক এন জি ও প্রতিষ্ঠান স্বহস্থে লেখা আবেদনপত্র সহ কাগজপত্র জমা দিতে বলে ।

এক্ষেত্রে অনেকেই বিভ্রান্ত হয়ে সিভি পাঠিয়ে দেয় । মূলত এন জি ও প্রতিষ্ঠানগুলো বায়ো-ডাটা চেয়ে থাকে আর স্বহস্থে লিখতে বলার প্রধান কারণ আপনার হাতের লেখাটি কিরুপ সেটি যাচাই করা । তাই স্বহস্থে লিখতে বলা থাকলে অবশ্যই আপনি নিজের হাতে লিখে বায়ো-ডাটা বানাবেন এবং আবেদন করবেন । আর এধরনের কিছে না উল্লেখ না থাকলে আপনি প্রিন্ট কপি দিতে পারেন ।

আমরা চাই আপনার যাতে অনেক ভালো একটি চাকরি হয় । কিন্তু কিছু সময় যখন অনেকের কাছে   যেকোনো একটি চাকরির প্রয়োজন হয়ে পরে । তারা এন জি ও সেক্টরে সহ অন্যান্য প্রাইভেট সেক্টরেও চাকরির জন্য আবেদন করে থাকেন ।  তাদের জন্য নিচে পূর্নাঙ্গ জীবনবৃতান্ত বা কিভাবে বায়ো-ডাটা কিভাবে বানাবেন এর একটা নমুনা দেওয়া হলো । আপনার তথ্য দিয়ে এটি করে নিবেন বা করে নিতে পারেন ।

বরাবর,

নির্বাহী পরিচালক,

ABCD সংস্থা ,

ঢাকা – ১২০৫

বিষয়ঃ  ABC’ পদে চাকরির জন্য আবেদন ।

জনাব,

সবিনয়ে নিবেদন এই যে , দৈনিক প্রকাশিত PPP পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে জানতে পারলাম যে, ABCD এনজিও প্রতিষ্ঠানে বেশ কিছু পদে কর্মী নিয়োগ করা হবে । উক্ত নিয়োগে ‘ABC’  পদের একজন প্রার্থী হিসেবে আমি আমার শিক্ষাগত যোগ্যতাসহ প্রয়োজনীয়  তথ্যাবলি আপনার সমীপে পেশ করিলাম ।

নামঃ

পিতার নামঃ

পেশাঃ

মাতার নামঃ

পেশাঃ

বর্তমান ও স্থায়ী ঠিকানাঃ

জেলাঃ

থানাঃ

জন্ম তারিখঃ

জাতীয়তাঃ

ধর্মঃ

জাতীয় পরিচয় পত্র নম্বরঃ

মোবাইলঃ

শিক্ষাগত যোগ্যতাঃ

* অতিরিক্ত যোগ্যতাঃ  যোগাযোগ স্থাপনে দক্ষ, ভাষা জ্ঞানঃ বাংলা ও ইংরেজি, ডকুমেন্টের সাথে পরিচিত এবং ইমেল প্রেরণ ও ভার্চুয়াল যোগাযোগে দক্ষ, তথ্য সংগ্রহ ও ব্যবহার, বিশ্লেষণাত্মক জ্ঞান এবং কম্পিউটার সফটওয়্যারে দক্ষ, অভিজ্ঞ, ও প্রশিক্ষন (প্রফেশনাল সার্টিফিকেট) প্রাপ্ত ।

অতএব, মহোদয়ের সমীপে আকুল আবেদন এই যে, উক্ত পদে নিয়োগ প্রাপ্তির সুযোগ পেলে আমি আমার সততা ও কর্ম প্রচেষ্টার দ্বারা প্রাতিষ্ঠানিক লক্ষ্য অর্জনের পাশাপাশি নিজের ক্যারিয়ার গড়তে সক্ষম হবো ।

রেফারেন্সঃ

বিনীত নিবেদক,

আবেদনকারীর নাম

সংযুক্তিঃ ১. সকল সনদপত্রের ফটোকপি

২.পাসফোর্ট সাইজের ছবি ২ কপি

৩. জাতীয় পরিচয় পত্রের ফটোকপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here